আব্দুল বারী ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ উপহার পেল ২ হাজার পরিবার

5

বৈশ্বিক মহামারি করোনা’র ভয়াল থাবার মাঝে উদযাপিত হতে যাচ্ছে এবারের পবিত্র ঈদ-উল-ফিতর। ধর্মীয় ঈদ উপলক্ষে যেন খুশি হতে পারছেনা শহরের খেটে খাওয়া কর্মহীন, দুস্থ ও অসহায় শ্রেণীর মানুষ। ঈদের খুশি জেগে উঠুক সবার প্রাণে, এই প্রত্যাশা নিয়েই ২ হাজার পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলো আব্দুল বারী মাতব্বর ফাউন্ডেশন।

techchtbd

শুক্রবার (২২শে মে) সকাল ১০ টায় রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ কার্যালয়ে এই ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন রাঙ্গামাটির সংসদ সদস্য (২৯৯) ও বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম কেন্দ্রীয় সদস্য এবং জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার (এমপি)।

এসময় প্রধান অতিথি দিপংকর তালুকদার আব্দুল বারী মাতব্বর ফাউন্ডেশনকে দুস্থ অসহায় ও কর্মহীন মানুষের পাঁশে থাকায় ভূয়সী প্রসংশা করেন এবং অসহায় এসব মানুষের পাঁশে দাড়াঁতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

হাজী আব্দুল বারী মাতব্বর ফাউন্ডেশনের পৃষ্টপোষক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর বলেন, “আমি ও আমার পরিবার আব্দুল বারী ফাউন্ডেশনের মাধ্যমে বৈশ্বিক মহামারির দূর্যোগকালিন এই সময়ে দুস্থ, অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এবং আসন্ন ঈদে তাদের মুখে হাসি ফোঁটাতে চেষ্টা করেছি।”

তিনি আরও জানান, কর্মহীন ও নিম্ন আয়ের মানুষের হাতে এসব ঈদ উপহার সামগ্রী তুলে দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এই ঈদ সামগ্রী দুই হাজার পরিবারের মাঝে বিতরণ করা হবে। ইতিমধ্যেই অনেকটা ট্রাকে করে প্রতিটা ওয়ার্ডে পাঠিয়ে দেওয়া হয়েছে। ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্যাকেটগুলোর মধ্যে সেমাই, নুডুস, ছোলাসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় খাদ্য উপহার সামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রাঙ্গামাটির পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রফিক আহমেদ তালুকদার, সদস্য আনোয়ার মিয়া বানু, রাঙ্গামাটি পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক উসাং মারমা, সাংগঠনিক সম্পাদক সুকান্ত দাস, রাঙ্গামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছাওয়াল উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান, রাংগামাটি সরকারী কলেজ শাখার সভাপতি সুলতান মাহমুদ চৌধুরী বাপ্পা প্রমুখ।

উল্লেখ্য, ইতিপূর্বে ফাউন্ডেশনটির পক্ষ থেকে প্রায় ১৫-২০হাজার মানুষের মাঝে বিভিন্ন প্রকার ত্রাণ উপহার সামগ্রী বিতরণ, ১০-২০ হাজার নিম্ম আয়ের মানুষের মাঝে কাঁচা তরকারী বিতরণ, ৮০০ পরিবারের মাঝে ওএমএস চাল ক্রয়ের জন্য নগদ অর্থ প্রদান ও সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ২ হজার পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

 

আরো পড়ুন-

Share.