বান্দরবানে লামায় ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর ও প্রত্যয়ন পত্র জালিয়াতির অভিযোগ

0

উথোয়াইচিং মারমা।
বান্দরবান প্রতিনিধি।

techchtbd

বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকের বিরুদ্ধে জালাল উদ্দিন চেয়ারম্যানের স্বাক্ষর ও প্রত্যয়ন পত্র জালিয়াতির অভিযোগ উঠেছে।

গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) উপজেলার ফাইতং ইউনিয়নের অটোরিক্সা, টেম্পু, মাহিন্দ্রা, জীপ ও সিএনজি চালক সমবায় সমিতির নিজ কার্যালয়ে এ অভিযোগ করেন সদস্যরা।

সমিতির সদস্যদের সূত্রে জানা গেছে, ফাইতং ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক দলীয় প্রভাব বিস্তারের পাশাপাশি কয়েকেজন নেতা-কর্মীকে নিয়ে নতুনভাবে সিএনজি ও মাহিন্দ্রা মালিক সমবায় সমিতি কমিটি গঠন করে। তাদের মধ্যে থোয়াইসানু মারমা, সাদ্দাম হোসেন ও আলী আহমদসহ মোট ২০ জন। পরে নিবন্ধনের জন্য ফাইতং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিনকে কোন অবহিত না করে চেয়ারম্যানের স্বাক্ষর ও প্রত্যয়ন পত্র জালিয়াতি করে লামা উপজেলা সমবায় কার্যালয়ে আবেদন করে এই আওয়ামীলীগের নেতা ওমর ফারুক।
ফাইতং ইউনিয়নের অটোরিক্সা, টেম্পু, মাহিন্দ্রা, জীপ ও সিএনজি চালক সমবায় সমিতির সভাপতি ইমাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইয়াসিন জানান, আমাদের এই সমিতির সকল চালকদের হয়রানির পাশাপাশি অর্থ লুটের উদ্দেশ্যে নতুন করে একটি সমিতি নিবন্ধন করার পায়তারা করছে।
এদিকে সিএনজি ও মাহিন্দ্রা মালিক সমবায় সমিতি নিবন্ধনের জন্য আবেদনে ফাইতং ইউপি চেয়াম্যানের স্বাক্ষর ও প্রত্যয়ন পত্র জালিয়াতির বিষয়টির ব্যাপারে অভিয়োগ করা হলে সোমবার (১৩ সেপ্টেম্বর) তদন্ত করতে সরেজমিনে যান জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক অজিত তঞ্চঙ্গ্যা এবং লামা উপজেলা সমবায় কার্যালয়ের মো. মুরাদ হোসেন। এসময় তদন্ত কর্মকর্তাদের চেয়াম্যানের স্বাক্ষর ও প্রত্যয়ন পত্রটি ভূয়া বলে নিশ্চিত করে অটোরিক্সা, টেম্পু, মাহিন্দ্রা, জীপ ও সিএনজি চালক সমবায় সমিতির সদস্যরা।

ফাইতং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, আমাকে কোন কিছুই না জানিয়ে আমার স্বাক্ষর জালিয়াতি ও প্রত্যয়ন পত্র ভূয়া বানিয়ে নতুনভাবে সিএনজি ও মাহিন্দ্রা মালিক সমবায় সমিতি গঠনের বিষয়টি আমি জানি না।

তিনি আরো বলেন, কাউকে আমি স্বাক্ষর ও প্রত্যয়ন পত্র দেইনি। স্বাক্ষর ও স্বাক্ষরিত প্রত্যয়ন পত্র যাচাইয়ের জন্য তদন্তকারীদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে স্বাক্ষর ও প্রত্যয়ন পত্র জালিয়াতি কর্মকান্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করার কথা জানান এই চেয়ারম্যান।

এব্যাপারে স্বাক্ষর ও প্রত্যয়ন পত্র জালিয়াতে অভিযুক্ত ফাইতং ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তিনি ফোন রিসিভ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি।

 

Share.

Leave A Reply