রাঙ্গামাটির প্রানপ্রিয় কালজয়ী নেতা হাজী মো:মুছা মাতব্বর।

0

অপ্রতিরোধ্য বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় মানবতা সেবায়, সংগঠন ও কর্মীপরায়ণতা, সাহসিকতায় চির দৃষ্টান্ত রেখেছেন রাংগামাটি জেলা আওয়ামীলীগের সুযোগ্য সাধারণ সম্পাদক এবং সাবেক রাংগামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা হাজী মোঃ মুছা মাতব্বর।

techchtbd

দীর্ঘ ২ মাসেরও অধিক এই কঠিন বিপর্যয়ে মানবতার সেবায় নিজে ও নিজের পরিবার এবং ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামীলীগের বিভিন্ন ইউনিটের সিনিয়রদের সহযোগিতায় স্বেচ্ছাসেবক টিম নিয়ে রাংগামাটি জেলা শহরে কাজ করে গেছেন। লকডাউনের নিয়ম নিষেধের পরেও নিজ সংগঠনের প্রতি শ্রদ্ধা, ভালবাসা, দায়িত্ববোধ এবং মানবতার সেবক হয়ে ঘরের বাইরে নিজ চালিত একটি বাইক নিয়ে এদিকে ওদিকে ছুটে গেছেন।

করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষ ও দলীয় কর্মীদের কাছ থেকে এতটুকু নিজেকে আড়াল করেনি নিজে বাঁচার জন্য। দলীয় কার্যালয়ে কে এলো আর এলো না ওনার ধৈর্য্য সামান্য স্বার্থপরতা করেনি। নিয়মিত দলীয় কার্যলয়ে বসেছেন দুই বেলা। ওখান থেকে জেলা উপজেলায় ফোনে, সরাসরি যোগাযোগের মাধ্যমে কর্মী, নেতৃবৃন্দ, সাধারণ মানুষকে সহযোগিতা করার চেষ্টা করে গেছেন।

তার পিতা মরহুম আব্দুল বারী মাতব্বর ফাউন্ডেশন এর উদ্দোগ‍্যে এবং নিজ পৃষ্টপোষকতায় সর্বোচ্চ চেষ্টা করেছেন রাংগামাটি শহরের সাধারণ মানুষের পাশে দাঁড়াতে।

সাধারণ মানুষের প্রতি ভালবাসা ওনার বংশপরম্পরা করে আসছে। সংগঠনের মূল দায়িত্বকালীন তার প্রশংসনীয় ভুমিকায় জাতীয় নির্বাচন, ২টি পৌরসভা নির্বাচন, ১০টি উপজেলা পরিষদ নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে অধিকাংশ নৌকা প্রতীকে দলীয় প্রার্থীর বিজয় ও পুনরুদ্ধার যা অতুলনীয় ও দুর্লভ।

আর দেশের ও দশের ক্রান্তিলগ্নে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নির্দেশ ও কেন্দ্রীয় আওয়ামীলীগের অন্যতম সদস্য, রাংগামাটি জেলা আওয়আমীলীগের সভাপতি, কর্ণধার জননেতা বাবু দীপংকর তালুকদার এমপি মহোদয়ের পরামর্শক্রমে মোতাবেক ঝাঁপিয়ে পড়েছেন মানবতার তরে।

নিজের সর্বস্ব আন্তরিকতা নিয়ে বিগত সময়ের ন্যায় দলের ও দেশের দুঃসময়ে মাঠে নেমে সাধারণ মানুষের পাশে ছিলেন রাংগামাটি জেলা আওয়ামীলীগের বলিষ্ঠ ভ্যানগার্ড, সংগঠন এবং তৃনমূলের প্রাণ ও মানবতার আরেক নাম হাজী মোঃ মুছা মাতব্বর।

ফেসবুক গণমাধ্যমে এমন স্ট্যাটাস দিয়েছেন রাঙ্গামাটি সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা। তিনি মুঠোফোনে জানিয়েছেন,আমি স‍্যারের বিষয়ে কিছু বলে ওনাকে ছোট করতে চাইনা,এমন এক উদার মনের মানুষ পাওয়া দূর্লভ,মহান আল্লাহ্ তায়ালা ওনাকে দীর্ঘজীবি করুক।

Share.

Leave A Reply